বাসায় বসেই পছন্দের নেইল পলিশ বানাতে চান? কিভাবে বানাবেন দেখে নিন

সাজতে কে না পছন্দ করে! পার্টী , বিয়ে বাড়ি , অথবা যেকোনো ওকেশন আমারা সবাই ই চাই নিজেকে মনের মতো করে সাজাতে । সাজগোজে মেয়েদের অন্যতম প্রধান পছন্দ নেইল পলিশ। সবাই চায় নিজের ব্যাবহার করা নেইল পলিশ অন্যদের দের থেকে আলাদা হোক এক্ষেত্রে আপনারা নিজেরাই ঘরে বসে নিজেদের পছন্দের নেইল পলিশ তৈরি করতে পারেন।  চলুন জেনে নেয়া যাক, কীভাবে আইশ্যাডো দিয়ে বানিয়ে নিতে পারেন কাস্টমাইজড নেইল পলিশ-

যা লাগবে:

ক্লিয়ার নেইল পলিশ
পছন্দের আইশ্যাডো
মসৃণ একটুকরো কাগজ
টুথপিক।

নেইল পলিশ তৈরির সহজ উপায়

যেভাবে করবেন:

ক্লিয়ার নেইল পলিশের বোতল থেকে বেশ খানিকটা বের করে ফেলে দিন। আইশ্যাডোটা ভেঙে একদম গুঁড়া গুঁড়া পাউডারের মতো করে নিন। সাদা কাগজটাকে তিনকোনা করে পাকিয়ে ফানেলের মতো করে ক্লিয়ার নেইল পলিশের বোতলের মুখে লাগিয়ে তার মধ্যে দিয়ে আইশ্যাডোর পাউডারটা ঢেলে দিন।

বোতলের মুখে আইশ্যাডোর গুঁড়া লেগে থাকলে টুথপিক দিয়ে আলগা করে ভিতরে ঢুকিয়ে দিতে হবে। এবার বোতলের মুখটা বন্ধ করে ভালো করে ঝাঁকান যাতে রংটা ভালোভাবে মিশে যায়।

আপনার কাস্টমাইজড নেইল পলিশ তৈরি। এবার পছন্দের পোশাকের সঙ্গে রং মিলিয়ে পরে ফেলুন। এভাবে নানা শেডের আইশ্যাডো দিয়ে বানিয়ে ফেলতে পারেন রংবেরঙের নেইল পলিশ যা কেউ কোনো দোকানে খুঁজে পাবে না।

এভাবে মনের মত রঙের নেইল পলিশ ঝটপট তৈরি করতে পারেন যেকোনো সময়। এছাড়াও নেইল পলিশটিকে আরও আকর্ষণীয় করে তুলতে সাথে ব্যবহার করতে পারেন নানা ডিজাইনের গ্লিটার ।

 

Author: Eileithyia Gabriel

আমি heilcat.com এর এডমিন। লাইফস্টাইল, স্বাস্থ্য, আন্তর্জাতিক, ফ্যাশন, নারী যে কোন বিষয়ে আমি লিখে থাকি। মেসেঞ্জারে আমাকে নক দিতে পারেন এখানে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *